Super Specialized Hospital, BSMMU

Super Specialized Hospital, BSMMU
Super Specialized Hospital, Bangladesh
Address: Shahabagh, Kazi Nazrul Islam Ave, Dhaka

Contact Number: Update very soon

বাংলাদেশ থেকে প্রতি বছর একটা বড় সংক্ষক মানুষ চিকিসার জন্য দেশের বাইরে গিয়ে থাকেন। উন্নত স্বাস্থ্য সেবা পেতে। এবার বাংলাদেশে বিশ্ব মানের স্বাস্থ্য সেবা দেবার লক্ষে বাংলাদেশ সরকারের উদ্দ্যেগে চালু হচ্ছে Super Specialized Hospital. 


এই হাসপাতালে বিশেষায়িত সেবার পৃথক পাঁচটি কেন্দ্র চালু হবে প্রথম ধাপে।  ৭৫০ শয্যার এই হাসপাতালে বিভিন্ন বিভাগে থাকবে ১৪টি অত্যাধুনিক অপারেশন থিয়েটার, ১০০ শয্যার আইসিইউ।  ভিভিআইপি কেবিন ছয়টি, ভিআইপি কেবিন ২২টি এবং ডিল্যাক্স শয্যা থাকবে ২৫টি। সেন্টারভিত্তিক প্রতিটি ওয়ার্ডে থাকবে আটটি করে শয্যা। হাসপাতালটিতে থাকবে এক্স-রে, এমআরআই, সিটি-স্ক্যানসহ অত্যাধুনিক সব ডায়াগনস্টিক সুবিধা।

ইমার্জেন্সি ২৪ঘন্টা খোলা থাকবে এবং অন্যান্য বিভাগ অফিস টাইম মেনে খোলা থাকবে।
এছাড়া অত্যাধুনিক যন্ত্র-পাতি আনা হয়েছে দক্ষিণ কোরিয়া থেকে। বাংলাদেশের চিকিৎসকরা যেমন থাকবেন তেমনি থাকবেন বিদেশি ডাক্তাররা।

এই হাসপাতালে বর্তমানে পাঁচটি স্পেশালাইজড সেন্টার চালু করা হবে। বিভাগ গুলো হলো
  1. জরুরি চিকিৎসাকেন্দ্র। 
  2. হৃদরোগ ও স্নায়ুরোগ সেবাকেন্দ্র। 
  3. হেপাটোবিলিয়ারি ও যকৃৎ প্রতিস্থাপনকেন্দ্র।
  4. কিডনি রোগকেন্দ্র। 
  5. মাতৃ ও শিশু স্বাস্থ্যকেন্দ্র।

দ্বিতীয় পর্যায়ে চালু হবে-
  1. রেসপিরেটরি মেডিসিন সেন্টার
  2. জেনারেল সার্জারি সেন্টার
  3. অপথালমোলজি
  4. ডেন্টিস্ট্রি
  5. ডার্মাটোলজি সেন্টার
  6. ফিজিক্যাল মেডিসিন বা রিহ্যাবিলিটেশন সেন্টার।


এখানে বিশ্বমানের চিকিৎসা বোনম্যারো ট্রান্সপ্ল্যান্টেশন, রোবোটিক অপারেশন, জিন থেরাপির ব্যবস্থাও থাকবে। এছাড়া হাসপাতালে সুন্দর পরিবেশের জন্য থাকবে সানকেন গার্ডেন, রুফটপ গার্ডেন ও বিভিন্ন পরিবেশবান্ধব সুযোগ-সুবিধা। থাকবে উন্নতমানের আধুনিক ব্যবস্থাপনার বহির্বিভাগ, ইনফো ডেস্ক এবং ডিজিটাল ইনফরমেশন সেন্টার।

এই হাসপাতালে ফার্মেসি ছাড়াও প্রয়োজনীয় জিনিসপত্র কেনার দোকান ও ব্যাংকিং সুবিধা থাকবে। চিকিৎসকদের জন্য পৃথক ক্যাফেটেরিয়া ছাড়াও থাকবে তিনটি ক্যাফেটেরিয়া থাকবে যেটা রোগী এবং তার আত্মীয়রা ব্যবহার করতে পারবেন। থাকবে লন্ড্রি হাউস এবং প্রায় ২৫০টি গাড়ি রাখার পার্কিং সুবিধা।
No Comment
Add Comment
comment url